1. admin@happinesstvbd.com : admin :
সোমবার, ২১ জুন ২০২১, ০৩:৫৭ অপরাহ্ন

অভিনেত্রী-মডেলদের সঙ্গে হোটেলে রাত কাটাত হেলিকপ্টার রুবেল

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ৫২ জন দেখেছেন

হেলিকপ্টার নিয়ে ঘুরে ঘুরে যে বিপুল পরিমাণ অর্থ পেত তা দিয়ে সুন্দরী অভিনেত্রী-মডেলদের সঙ্গে রাজধানীর পাঁচ তারকা হোটেলে রাত কাটাত প্রতারক রুবেল আহমেদ ওরফে হেলিকপ্টার রুবেল। এর বাইরে উত্তরা-১ ও ১৮ নম্বর সেক্টরে তার ভাড়া বাসায় নিয়মিত যাতায়াত ছিল সুন্দরী রমণীদের। কথিত প্রকল্পের ডকুমেন্টরি তৈরির কথা বলে এসব সুন্দরীকে নিয়ে মাঝেমধ্যেই দেশের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াত রুবেল ও তার সহযোগীরা।

তবে রুবেলের হেলিকপ্টার ব্যবহার করাটা ছিল ভুক্তভোগীদের আস্থা অর্জনের জন্যই। রুবেল নিজেকে পরিচয় দিত কানাডিয়ান কাউন্সিল ফর ইন্টারন্যাশনাল কো-অপারেশন নামে একটি আন্তর্জাতিক সংস্থার কান্ট্রি ডিরেক্টর হিসেবে।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিমের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এমন তথ্যই দিয়েছে রুবেল। অন্যদিকে কুষ্টিয়ার খোকসা থানায় হেলিকপ্টার রুবেলের বিরুদ্ধে আরও একটি মামলা করেছেন মুজাহিদুল ইসলাম বাবুল নামের একজন। মামলায় রুবেলের কাছে তিনি ২৮ লাখ ৯১ হাজার টাকা পান বলে উল্লেখ করেছেন তিনি। ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) উপ-কমিশনার মাহফুজুল ইসলাম বলেন, ‘প্রতারণায় রুবেলের কৌশল তারিফ করার মতো। সাধারণ মানুষের বিশ্বাস অর্জনে সে পুরোপুরি সফল ছিল। তার বিরুদ্ধে অভিযোগের সংখ্যা ক্রমান্বয়ে বেড়েই চলেছে। কুষ্টিয়া আদালতে নাকি এই চক্রের বিরুদ্ধে আরও মামলা হয়েছে, এটা আমরা জানতে পেরেছি।’

জবানবন্দিতে যা বলেছে রুবেল:

আদালত ও তদন্ত-সংশ্লিষ্ট সূত্রমতে, স্বীকারোক্তিতে লিটন বলেছে, প্রায় তিন মাস আগে মো. জাকারিয়া হোসেন ওরফে লিটনের সঙ্গে তার পরিচয় হয়। লিটন আর সে কানাডিয়ান সাহায্য সংস্থা সিসিআইসির (কানাডিয়ান কাউন্সিল ফর ইন্টারন্যাশনাল কো-অপারেশন) মাধ্যমে গরিব ও দুস্থ ব্যক্তিকে ঘর তৈরি, স্কুল তৈরি, বাঁধ নির্মাণ, কৃষকদের মধ্যে ডিপ টিউবওয়েল বিতরণ করার নামে প্রতারণা করার পরিকল্পনা করে। এ ক্ষেত্রে ঢাকার এক ব্যক্তি (অন্যতম একজন পার্টনার) তাদের প্রকল্পের প্রোফাইল তৈরি করতে সার্বিক সহায়তা করে। ওই ব্যক্তি আইটি বিষয়ে পারদর্শী এবং অতীতে সে বিভিন্ন আন্তর্জাতিক দাতা সংস্থার বিভিন্ন প্রকল্পে মাঠপর্যায়ে কাজ করেছে। এ ছাড়া প্রতারণার কাজে মোবাইলে এসএমএস, কানাডিয়ান সাহায্য সংস্থার ফরম, বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট থেকে ফরম বের করতে সহায়তা করে। রুবেল পরবর্তী সময়ে ঢাকায় এসে পালিয়ে থাকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরীর আরো নিউজ
© All rights reserved © 2019-happinesstvbd.com
Develper By : Porosh Network Ltd