1. admin@happinesstvbd.com : admin :
সোমবার, ২১ জুন ২০২১, ০৪:৪৩ অপরাহ্ন

নাটোরে আ.লীগের পাল্টাপাল্টি সভা আহ্বান, ১৪৪ ধারা জারি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ৪৭ জন দেখেছেন

নাটোরের লালপুর উপজেলার কদিমচিলান ইউনিয়নের শেখচিলান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের দুই পক্ষ পাল্টাপাল্টি সভা আহ্বান করায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। 

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই মাঠ ও পার্শ্ববর্তী এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। দুপুরে এ তথ্য নিশ্চিত করেন লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি।

জানা যায়, বিকেল ৩ টায় কদিমচিলান ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন আহ্বান করেন। ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসেছিলেন নাটোর-১(লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। তিনি সভাস্থলে এসে জানতে পারেন ১৪৪ ধারা জারি করা হয়েছে। এরপর ঘটনাস্থল ত্যাগ করেন তিনি। 

মাজেদুল ইসলাম জানান, তিনি ইউএনওর কাছে ওই মাঠে সম্মেলন আয়োজনের অনুমতি নিয়েছেন। সম্মেলন উপলক্ষ্যে সকাল থেকে সেখানে প্যান্ডেল নির্মাণের জন্য মাইক, সামিয়ানা ও চেয়ার জড়ো করা হয়। দুপুরের দিকে জানতে পারি সেখানে প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। একই সময়ে বর্তমান কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সেলিম রেজা দলের বিশেষ বর্ধিত সভা আহ্বান করেন। অথচ তাদের কোনো পূর্ব ঘোষণা ছিল না। পূর্ব ঘোষিত সম্মেলন্থলে তারা বর্ধিত সভা আহ্বান করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। তাঁরা বর্তমান কমিটিতে থাকায় নতুন কমিটি গড়তে অনীহা প্রকাশ করছেন। তাঁরা কাউন্সিল না করে নেতৃত্ব টিকিয়ে রাখতে চাচ্ছেন। 

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, ‘আমাকে ওয়ার্ড সম্মেলনের প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়। সে অনুযায়ী এসেছিলাম। এসে জানতে পারি ১৪৪ ধারা জারি করা হয়েছে। তখন সভাস্থল ত্যাগ করে চলে এসেছি। একজন আইনপ্রণেতা হিসেবে আমি আইন ভঙ্গ করতে পারি না।’

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি জানান, শেখচিলান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মাজেদুল ইসলাম ও সেলিম রেজা বিকেল ৩টায় সমাবেশ ডাকে। এতে সংঘর্ষ এড়াতে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরীর আরো নিউজ
© All rights reserved © 2019-happinesstvbd.com
Develper By : Porosh Network Ltd