1. admin@happinesstvbd.com : admin :
সোমবার, ২১ জুন ২০২১, ০৯:৪৯ পূর্বাহ্ন

বিশ্বের শীর্ষ ধনী তারা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
  • ৯৫ জন দেখেছেন

নিজের সম্পদ থাকুক আর না থাকুক অপরের ধন সম্পদের পরিমাণ কতটুকু, কে কখন কাকে টপকাচ্ছে, কে কাকে সম্পদ অর্জনে পেছনে ফেলছে এসব জানার আগ্রহ মানুষের বরাবরই থাকে।

বিশ্বের শীর্ষ ধনীদের তালিকা প্রকাশ করেছে ব্লুমবার্গ বিলোনিয়ার।

কারা রয়েছে এই শীর্ষ ধনীর তালিকায়?

১। জেফ বেজোস: ১৮৭ বিলিয়ন মার্কিন ডলার সম্পদ নিয়ে বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় নাম্বার ওয়ান অবস্থানে রয়েছে বহুজাতিক অ্যামাজানের প্রতিষ্ঠাতা এবং সিইও জেফ বেজোস। তিনি একাধারে ওয়াশিংটনপোস্ট ও ব্লু অরিজিনের মালিক। ব্লু অরিজিন কাজ করছে বাণিজ্যিকভাবে ব্যবহার উপযোগী রকেট নিয়ে। ৫৬ বছর বয়সী বেজোসকে বর্তমান সময়ের সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবে উল্লেখ করা হয়েছে জনপ্রিয় ফোর্বস সাময়িকীতেও।

২। ইলন মাস্ক: শীর্ষ ধনীর তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ইলন মাস্কের নাম। যিনি স্পেস এক্সের প্রতিষ্ঠাতা এবং গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী। এই ব্যক্তির সম্পদের পরিমাণ ১৬৭ বিলিয়ন ডলার। যার অধিকাংশই শেয়ারকেন্দ্রিক। ৪৯ বছর বয়সী ইলন মাস্কের প্রতিষ্ঠান সম্প্রতি মহাকাশে সফলভাবে যান প্রেরণ করেন।

৩। বিল গেটস: মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের নাম শোনেন নি এমন লোক হয়তো খুঁজে পাওয়া যাবে না। বিশ্বের তৃতীয় এ ধনী ব্যক্তির সম্পদের পরিমাণ ১৩১ বিলিয়ন ডলার।

৪। বার্নার্ড আর্নাল্ট: শীর্ষ ধনীর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে এলভিএমএইচ মোয়েট হেনেসি লুইস ভুইটনের চেয়ারম্যান ও সিইও বার্নার্ড জিন এতিন্নে আর্নাল্ট। তার সম্পদের পরিমাণ ১০৫ বিলিয়ন।

৫। মার্ক জাকারবার্গ: তালিকার পঞ্চম স্থানে রয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। যার সম্পদের পরিমাণ ১০৪ বিলিয়ন।

এছাড়া শীর্ষ ১০ এ রয়েছেন ওয়ারেন বাফেট (ষষ্ঠ), ল্যারি পেজ (সপ্তম), ল্যারি এলিসন (অষ্টম), স্টিভ বালমার (নবম) ও সার্জেই ব্রিন (দশম)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরীর আরো নিউজ
© All rights reserved © 2019-happinesstvbd.com
Develper By : Porosh Network Ltd