1. admin@happinesstvbd.com : admin :
সোমবার, ২১ জুন ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন

শাহজালালে ২৫০ কেজি ওজনের বোমা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ১১৮ জন দেখেছেন

নিউজ ডেস্কঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন থার্ড টার্মিনালে মাটি খোড়ার সময় ২৫০ কেজি ওজনের সিলিন্ডার সাদৃশ্য বোমা উদ্ধার করা হয়েছে। আজ বুধবার (৯ ডিসেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদুল আহসান জানান, সকাল সাড়ে নয়টার দিকে পাইলিং করার জন্য মাটি খুড়তে গিয়ে বোমাটি পাওয়া যায়। পরে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা এসে এটি নিষ্ক্রিয় করে।

তিনি জানান, বিমানবন্দরের নির্মাণাধীন তৃতীয় টার্মিনালের মাটি খোঁড়ার সময় সিলিন্ডার সাদৃশ্য ওই বোমাটি পাওয়া যায়। শাহজালাল বিমানবন্দরের থার্ড টার্মিনালের পাইলিংয়ের কাজ করা হচ্ছিল সকালে। এমন সময় শ্রমিকরা দেখতে পান সিলিন্ডার সদৃশ বোমা। পরে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট বোমাটি দুপুরের দিকে নিষ্ক্রীয় করে। আমরা ধারণা করছি, ১৯৭১ সালে বিমান থেকে ছোড়া কোনো বোমা হবে এটি। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

জানা গেছে, উদ্ধারের পর বোমাটি নিষ্ক্রিয় করে ময়মনসিংহের মুক্তাগাছায় বিমানঘাটিতে নেয়া হয়েছে। বিশালাকৃতির এই পরিত্যাক্ত বোমাটি পাইলিংয়ের সময় মাটির প্রায় ৩ মিটার গভীরে পাওয়া যায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরীর আরো নিউজ
© All rights reserved © 2019-happinesstvbd.com
Develper By : Porosh Network Ltd