1. admin@happinesstvbd.com : admin :
বুধবার, ১৬ জুন ২০২১, ১০:৪৪ অপরাহ্ন

আজও ফুলবাড়িয়া সুপার মার্কেটে অভিযান চলছে

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ৫৯ জন দেখেছেন

নিউজ ডেস্কঃ আজও রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেটে ২য় দিনের মত উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে।

নকশা বহির্ভূত রাজধানীর গুলিস্তানের ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এ ৯১১টি অবৈধ দোকান উচ্ছেদ অভিযানে নেমেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। মঙ্গলবার থেকে শুরু হয় এই অভিযান।

বুধবার আজ অভিযান নিয়ে ঢাকা দক্ষিণ সিটি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, “এতোদিন ধরে ফুলবাড়িয়া সুপার মার্কেটে দোকানগুলো চালানোর পেছনে সিটি করপোরেশনের যারা সংশ্লিষ্ট ছিলেন তাদেরও অপসারন করা হবে।”

তাপস বলেন, “ভালো কাজে বাধা আসবেই। খাল থেকে শুরু করে সিটি করপোরেশন সব জায়গা থেকেই বর্জ্য অপসারন করা হবে। আগামী বর্ষার আগেই খালগুলো দখলমুক্ত ও পরিস্কার করে সীমানা প্রাচীরের কাজ শুরু করা হবে।”

গত মঙ্গলবার দোকান উচ্ছেদের খবর শুনে সকাল থেকেই ব্যবসায়ী ও দোকানদাররা সড়কে নেমে বিক্ষোভ করতে থাকে। অভিযান শুরু করতে গেলে এক পর্যায়ে পুলিশ ও ডিএসসিসির কর্মকর্তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পরে, কাঁদানে গ্যাস নিক্ষেপ করে ব্যবসায়ী ও বিক্ষোভকারীদের সরিয়ে দিয়ে অভিযান শুরু হয়।

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান, এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ও তানজিলা কবির ত্রপার নেতৃত্বে সকাল ১১টার দিকে অভিযান শুরু করার কথা থাকলেও বাধার মুখে অভিযান শুরু করতে করতে দুপুর গড়িয়ে বিকেল হয়।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের তথ্য অনুযায়ী ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এ নকশা বহির্ভূতভাবে ৯১১টি দোকান গড়ে তোলা হয়েছে। মার্কেটটিতে ‘এ’ ব্লকে ১৭৬টি দোকান, ‘বি’ ব্লকে ১৭৬টি এবং ‘সি’ ব্লকে ১৭৯টিসহ মোট ৫৩১টি দোকান থাকার কথা। কিন্তু, নকশাবহির্ভূতভাবে ‘এ’ ব্লকে ৩০৮টি, ‘বি’ ব্লকে ২৯২টি এবং ‘সি’ ব্লকে ৩১১টি দোকান নির্মাণ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরীর আরো নিউজ
© All rights reserved © 2019-happinesstvbd.com
Develper By : Porosh Network Ltd