1. admin@happinesstvbd.com : admin :
সোমবার, ২১ জুন ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ন

সোনার দাম কমেছে আন্তর্জাতিক বাজারে

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
  • ৮২ জন দেখেছেন

 নিউজ ডেস্কঃ বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতির দেশ যুক্তরাষ্ট্রের নির্বাচনের পর দেশটিতে রাজনৈতিক স্থিতাবস্থা ফিরে আসায় ব্যবসায়ীদের মধ্যে এক ধরনের স্বস্তি দেখা দিয়েছে। এতে বেড়েছে বিভিন্ন খাতে বিনিয়োগ।

আবার শনিবার (০৫ ডিসেম্বর) রাশিয়ায় গণহারে ভ্যাকসিন প্রয়োগ শুরু করেছে। অন্যদিকে যুক্তরাজ্যে ভ্যাকসিন প্রয়োগ শুরু হবে আসছে মঙ্গলবার থেকেই। এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্রের ভ্যাকসিনও। এরই ধারাবাহিকতায় করোনা ভাইরাসের ভ্যাকসিন আসায় নতুন করে প্রত্যাশার আলো দেখা দিয়েছে অর্থনীতিতে। তাই ক্রমেই স্বাভাবিক হওয়ার পথে সব কিছু।

যে কারণে আন্তর্জাতিক বাজারে উর্ধ্বে গমন করা সোনার দামের সূচকের নমনীয়তা দেখা দিয়েছে। বিশ্বের অন্যতম মূল্যবান এ ধাতবের মূল্য ক্রমেই সাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে আসা শুরু করেছে। শনিবার (০৫ ডিসেম্বর) আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্সের সোনার দাম দেখা যায় ১ হাজার ৮৩৯ ডলার, প্রতি গ্রাম ৫৯ ডলার আর প্রতি কেজি সোনার দাম ৫৯ হাজার ১৩৪ ডলার। যা গতকালের চেয়ে প্রায় ২ ডলার কম। এ দাম ক্রমেই কমতে থাকবে বলে আশা বিশ্লেষকদের।

মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭৩ হাজার ৮৩৩ টাকা, ২১ ক্যারেট ৭০ হাজার ৬৮৪ টাকা, ১৮ ক্যারেট ৬১ হাজার ৯৩৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা বিক্রি হয়েছে ৫১ হাজার ৬১৩ টাকায়। অর্থাৎ বুধবার থেকে ২২, ২১, ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমেছে। এ দামে বর্তমানে দেশের বাজারে বিক্রি হচ্ছে সোনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরীর আরো নিউজ
© All rights reserved © 2019-happinesstvbd.com
Develper By : Porosh Network Ltd