1. admin@happinesstvbd.com : admin :
বুধবার, ১৬ জুন ২০২১, ১০:৪৯ অপরাহ্ন

নিউজিল্যান্ডের অ্যান্ডারসন এখন যুক্তরাষ্ট্রর

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
  • ৭৬ জন দেখেছেন

 নিউজ ডেস্কঃ অবশেষে গুঞ্জনই সত্য হলো। নিউজিল্যান্ড ক্রিকেট দল থেকে অবসর নিয়েছেন বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন। তবে এখনই ক্রিকেট ছেড়ে দিচ্ছেন না ২৯ বছর বয়সী এ তারকা অলরাউন্ডার। তিন বছরের জন্য চুক্তি করেছেন যুক্তরাষ্ট্রের আসন্ন মেজর লিগ টি-টোয়েন্টি ক্রিকেটে।

এ সিদ্ধান্তের কথা জানিয়ে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে অ্যান্ডারসন জানিয়েছেন, ‘নিউজিল্যান্ড দলের প্রতিনিধিত্ব করতে পারা আমার জন্য অনেক বড় সম্মান ও গর্বের জায়গা ছিল। নিউজিল্যান্ডের আরও অনেকদিন খেলতে ভালবাসতাম আমি।’

তিনি আরও যোগ করেন, ‘কিন্তু কখনও কখনও পরিস্থিতি এমন হয়ে যায় এবং নতুন নতুন সম্ভাবনার দরজা খুলে যায়। যা আপনাকে এমন দিকে পাঠিয়ে দেয় যেটা আপনি কখনও কল্পনাও করেননি। নিউজিল্যান্ড ক্রিকেট আমার জন্য যা করেছে, আমি কৃতজ্ঞ।’

২০১৪ সালের ১ জানুয়ারি মাত্র ৩৬ বলে ওয়ানডে সেঞ্চুরি হাঁকিয়ে তৎকালীন বিশ্বরেকর্ড গড়েছিলেন অ্যান্ডারসন, ভেঙেছিলেন শহীদ আফ্রিদির ১৯৯৬ সালে করা ৩৭ বলে সেঞ্চুরির রেকর্ড। বর্তমানে এই রেকর্ডটি অবশ্য এবি ডি ভিলিয়ার্সের দখলে। তিনি ২০১৫ সালের ১৮ জানুয়ারি ওয়ানডেতে সেঞ্চুরি করেছিলেন মাত্র ৩১ বল খেলে।

বছর ছয়েক আগে করা ৩৬ বলে সেঞ্চুরি দিয়েই মূলত বিশ্ববাসীর কাছে নিজেন নাম পরিচিত করান অ্যান্ডারসন। এরপর সাড়ে ৭ লাখ ডলারের চুক্তিতে তাকে দলে নেয় মুম্বাই ইন্ডিয়ানস। যেখানে ৪৪ বলে ৯৫ রানের এক ম্যাচজয়ী ইনিংস খেলে সকলের বাহবা কুড়ান এ বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার।

”নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের হয়ে ৯৩টি আন্তর্জাতিক ম্যাচ (১৩ টেস্ট, ৪৯ ওয়ানডে, ৩১ টি-টোয়েন্টি) খেলা অ্যান্ডারসন ছিলেন ২০১৫ সালের বিশ্বকাপে রানার্সআপ হওয়া দলেও। কিন্তু এরপরই বারবার পড়তে থাকেন ইনজুরিতে। ফলে আর কখনও জাতীয় দলে নিয়মিত হতে পারেননি অ্যান্ডারসন।”

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরীর আরো নিউজ
© All rights reserved © 2019-happinesstvbd.com
Develper By : Porosh Network Ltd